banner

The New Stuff

2691 Views

ইমামে হুসাইনের চেতনার উজ্জীবিত বাস্তব রুপ মহান ইমাম দিচ্ছে ডাক


১৯৩২ সালের ২৩শে সেপ্টেম্বর ঈমানী রাজধানী,আমরা সব মুমিনের প্রানকেন্দ্র, সত্য ও মনবতার মুক্তির সূর্যের উদয়স্থল প্রানপ্রিয় মদীনাতুল মুনাওয়ারা ও মহান মাক্কাতুল মোকাররমা তথা কেবলা ভূমিতে কয়েক শতকব্যাপী ব্যপক গনহত্যা ও ধ্বংসযজ্ঞের মাধ্যমে জবর দখল করে সৌদি গোত্রবাদী ওহাবীবাদী স্বৈর দস্যুতন্ত্র প্রতিষ্ঠা করা হয় ।

____  এটা ঈমানী মহাসংকট ।

_____ এটা দ্বীনের প্রকৃত ধারা উৎখাত ও মিল্লাতের মহা বিপর্যয় ।

____এটা মিল্লাতকে আঁধার ও পরাধীনতা নিমজ্জিত করা দেয় ।

সালাফী ওহাবী মতবাদ যে ঈমান হানিকর, ইসলাম পরিপন্থি সে বিষয়ে আকীদা ভিত্তিক বই পুস্তক ওয়াজ মাহফিল হয়ে আসছে,ঈমান-দ্বীন রক্ষার্থে তা অবশ্যই গুরুত্তপূর্ণ দায়িত্ব। কিন্তু নিতান্তই আফসোসের বিষয় যে –  এত দীর্ঘ সময় ধরে ইসলামের মূল ধারার পক্ষ থেকে কেবলাভূমি পুনঃরূদ্ধারে কোন সুসংগঠিত কর্মসূচী পরিলক্ষিত হয় নি।

এ প্রলয়ংকর দিবসে আমরা মুমিনদের দায়িত্ত কি ?  যে দিন ঘটেছিলো ইসলাম ও মুসলিম মিল্লাতের শতাব্দির সর্বনিকৃষ্ট ও সবচেয় ধবংসাত্তক  বিপর্যয় ।  তা থাকে উধ্যারের কোন দিক নিদর্শন ছিল না। আমরা এ দিবসে কি সব ভুলে গিয়ে মেনে নিয়ে নিরব বিসর্জিত থাকা উচিৎ ? না কি যথাসাধ্য প্রতিবাদ ও মুক্তির লক্ষ্যে এগিয়ে যাওয়া উচিৎ ? মূলত এ বিষয়ে কোন দিশা ছিলো না ।

কেবলাভূমি বাতেল কবলিত হওয়ার পর বিশ্ব ছুন্নী আন্দোলন ইতিহাসে প্রথম দ্বীন মিল্লাতের এ ভয়াবহ বিপর্যয় জবর দখলের প্রতিবাদ করে এ দিবসকে আঁধার দিবস ঘোষনা করে সত্যের পরাজয়ের এ সময়কে মিল্লাতের আধাঁর সময় হিসেবে আখ্যায়িত করে তা থাকে মুক্তির লক্ষ্যে সুস্পষ্ট দিক নির্দেশনা দিয়েছে এবং এখনো দিয়ে আসছে ।

বিশ্ব ছুন্নী আন্দোলন দুনিয়ার সব মুসলিম ভাই-বোন এবং ধর্মীয় মূল্যবোধ,গণতন্ত্র ও মানবতায় বিশ্বাসী এবং স্বৈরতা বিরোধী সব মানুষকে কেবলাভূমি আল আরবকে গোত্রবাদী রাষ্ট্র হিসেবে অন্যায় অবৈধ ভাবে ঘোষিত “সৌদি আরব” বলে স্বীকৃতি না দেয়ার ও এ মারাত্মক অন্যায়কে মেনে না নেয়ার জন্য আকূল আবেদন জানিয়ে যাচ্ছে এবং এখনো এ আবেদন বাস্তবায়নে কঠোর অবস্থানে দন্ডায়মান রয়েছে ।

এ পুস্তকখানি কেবলাভূমি পুনঃরূদ্ধার ও দ্বীন-মিল্লাত-মানবতার সুরক্ষায় আলোর পথের দিশায় আঁধার অপশক্তির কবল থেকে মুক্তি সাধনায় এ প্রলয়ঙ্কর দিবসকে আঁধার দিবস হিসেবে পালনের ঘোষনা দিশা ও কর্মসূচি।

জ্ঞাতসারে এ দিবস এ আঁধার বিপর্যয় ভূলে যাওয়া হক বাতেলের পার্থক্য ভূলে যাওয়া, মদীনাতুল মুনাওয়ারা ও মক্কাতুল মোকাররমার ঈমানী সম্পর্ক ভূলে যাওয়া, নিজের ঈমানী অস্তিত্বে উদাসীন হয়ে যাওয়া যা কলেমা দ্বীণের বিপরীত অপশক্তির কাছে করার আত্তসমর্পণেরই নামান্তর।

না – আমরা তা হতে দিবো না –

  • প্রান গেলেও কেবলা ভূমিতে বাতেল জালেম অপশক্তির অবৈধ অবমাননা আমরা মেনে নেবো না।

  • জীবন জগতের কোথাও বাতেল জালেম অপশক্তির অবৈধ করতিত্ত মেনে নেয়া যায় না।

আদর্শিক প্রতিরোধ অব্যাহত রাখা ঈমানী দায়িত্ব। আর কেবলাভূমি প্রানকেন্দ্রের মর্যাদা ও সুরক্ষা আমাদের জীবনের বিষয়। দয়াময় আল্লাহতাআলা ও তার হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লামের প্রেমের ধারা কারবালা কলেমার ধারা কলেমার অঙ্গিকারেএগিয়ে যেতে হবে সম্মিলিত ভাবে আলোর পথে আঁধার মুত্তির সাধনায়।

আমাদের মহান ইমাম – ইমাম হায়াত আলাইহির রাহমার “আঁধার দিবস” কিতাব থেকে চয়ন করা 



This post has been seen 2690 times.
শেয়ার করুন

Recently Published

»

ইসলাম প্রতিমার বিরুদ্ধে, ভাস্কর্য ও মূর্তির বিরুদ্ধে নয়, একটি দালীলিক পর্যালোচনা

নাজমুল মুহম্মদ ...

»

আহমাদিয়া মুসলিম জামাত নামধারী কুখ্যাত কাফের কাদীয়ানিয়াদের স্বরূপ উন্মোচন – ২য় খন্ড

সোনার বাংলাসহ গোটা ...

»

মেরাজুন্নাবী (সা) এর মূল দীক্ষাকে অস্বীকার করা প্রত্যক্ষভাবে শানে রেসালাতের অস্বীকৃতি

টাইমস৭১বিডি ডেস্ক, ঢাকা ...

»

উম্মেহানী এর পরিচয় ও নাস্তিকদের দাঁত ভাংগা জবাব

মাসুদ পারভেজ – ...

»

কিভাবে বাংলাদেশের জেলায় জেলায় বিদেশী অর্থায়নে ছড়িয়ে দেওয়া হচ্ছে সমকামীতা

নিলয় হাসান বলছি –  জেনে ...

»

হেফাজতে ইসলামের চেতনার মূল গোড়ায় “ওহাবীবাদ রাজনীতি”

ইন্টারনেট থেকে প্রাপ্ত ...

»

কাদীয়ানিয়াত আহমাদিয়া মুসলিম জামাতের স্বরূপ উন্মোচনে ধারাবাহিক আলোচনা- ১ম পর্ব

ব্লগ ডট টাইমস৭১বিডি থেকে ...

»

“খোমেনীকে সমর্থন দেওয়া মানে শিয়াবাদকে সমর্থন দেওয়া”

‘টাইমস৭১বিডি ‘র ...

»

আমার প্রিয়নবীর পিতা মাতা নিষ্পাপ-মুমিন-ঈমানদার মুসলমান ছিলেন, জাহান্নামী নন

আমার প্রিয়নবীর  (সা) পিতা ...